ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে

ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে, অর্থাৎ লক করা ফেসবুক প্রোফাইল দেখার উপায় সম্পর্কে নিচে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। তাই ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে, তা জানতে চাইলে নিম্ন বর্ণিত তথ্যগুলো আপনার জন্য গুরুত্বপূর্ণ। কেননা, ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে, তা নিচে তুলে ধরা হবে।

উপস্থাপনা 

নিরাপত্তার স্বার্থে বা অন্য কোনো কারণে অনেক ফেসবুক ব্যবহারকারী তাদের নিজেদের প্রোফাইল লক করে রাখেন। আবার অনেক সময় দেখা যায় ফেক অ্যাকাউন্ট হওয়ার কারণে সেই প্রোফাইলটি লক করে রাখা হয়। যে কারণেই হোক, কোন ব্যক্তি যখন তার ফেসবুক প্রোফাইল লক করে রাখে, তখন কিন্তু তার প্রোফাইল পিকচার, কভার ফটো বা অন্য কিছু দেখতে পারবেন না। 

ফেসবুক অ্যাকাউন্ট লক করে রাখার এই ফিচারটি ব্যবহার করার কারণে ফ্রেন্ড রিকুয়েস্ট গুলো যাচাই বাছাই করে একসেপ্ট করার কঠিন হয়ে পড়ে। কেননা, না জেনে না বুঝে যদি এমন কোন ফেক আইডির ফ্রেন্ড রিকুয়েস্ট আপনি একসেপ্ট করেন, যা আপনার জন্য ক্ষতির কারণ হতে পারে। আর তাই, না জেনে না বুঝে বা বিস্তারিত তথ্য না জেনে ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করা উচিত নয়।

তো যাই হোক, আপনি যদি, লক করা ফেসবুক প্রোফাইলের যাবতীয় তথ্য বিস্তারিত ভাবে দেখতে চান, সে ক্ষেত্রে নিম্ন বর্ণিত পদ্ধতি অনুসরণ করতে হবে। নিচে আপনাকে যে পদ্ধতি দেখানো হবে সেই পদ্ধতি যদি আপনি যথাযথভাবে অনুসরণ করেন, তাহলে আশা করা যায় খুব সহজেই আপনি লক করা প্রোফাইল দেখতে পাবেন। তাহলে আসুন জেনে নেয়া যাক, ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে? সেই বিষয়ে সম্পর্কে বিস্তারিত তথ্য। 

ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে

লক করা ফেসবুক প্রোফাইল দেখার যে পদ্ধতি নিচে তুলে ধরা হবে, সেই পদ্ধতি অনুসরণ করে আপনি লক করা ফেসবুক প্রোফাইলের প্রোফাইল পিকচার এবং কভার ফটো দেখতে পারবেন। এবং সেগুলো ডাউনলোড করে নিতে পারবেন। তবে একটি বিষয় মনে রাখবেন, লক করা প্রোফাইলের কিন্তু যাবতীয় তথ্য আপনি কখনোই দেখতে পাবেন না। 

লক করা প্রোফাইল এর পোস্ট বা ভিডিও দেখতে চাইলে অবশ্যই আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করতে হবে এবং তার ফ্রেন্ড লিস্টে থাকতে হবে। শুধুমাত্র তারাই লক করা প্রোফাইলের যাবতীয় তথ্য দেখতে পাবেন যারা এই প্রোফাইলের ফ্রেন্ডলিস্টে রয়েছে। 
যাই হোক আসুন দেখে নেয়া যাক, ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে। লক করা ফেসবুক প্রোফাইলের প্রোফাইল পিকচার এবং কভার ফটো দেখার জন্য আপনাকে সর্বপ্রথম সেই ফেসবুক অ্যাকাউন্টটি ওপেন করতে হবে। 

লক করা সেই একাউন্টটি ওপেন করার পরে সেই একাউন্টের ডান পাশে থাকা থ্রি ডট মেনুতে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করার সাথে সাথেই আপনার সামনে অনেকগুলো অপশন ওপেন হয়ে যাবে। সেই অপশন গুলোর মধ্য থেকে সবচেয়ে নিচে যে অপশনটি থাকবে সেখানে দেখবেন একটি লিংক রয়েছে। সেই লিংকটি আপনাকে কপি করতে হবে।

ফেসবুক প্রোফাইলের সেই লিংকটি কপি করার জন্য "কপি লিংক" নামের যেই বাটনটি রয়েছে সেখানে ক্লিক করুন। সে বাটনটিতে ক্লিক করলে অটোমেটিক ভাবে লিংকটি কপি হয়ে যাবে। লিংকটি কপি হয়ে গেলে আপনাকে আপনার ফোনে থাকা যে কোন একটি ব্রাউজার ওপেন করতে হবে। যদি সেই ব্রাউজারে আপনার ফেসবুক আইডি লগইন করা থাকে তাহলে সমস্যা নেই। 

আর যদি সেই ব্রাউজারে ফেসবুকে লগইন করা না থাকে তাহলে প্রথমে লগইন করে নিতে হবে। কেননা সেই ব্রাউজারে যদি আপনার লগইন করা না থাকে, তাহলে কিন্তু নিম্ন বর্ণিত পদ্ধতি সঠিকভাবে কাজ করবে না।  যাইহোক ব্রাউজারে ফেসবুক লগইন করার পরে কপি করা লিঙ্কটি ব্রাউজারে পেস্ট করতে হবে। 

লিংকটি ব্রাউজারে পেস্ট করার পরে লিংকে থাকা www অক্ষর তিনটি ডিলিট করে দিতে হবে। ডিলিট করার পরে "www" এর স্থলে "mbasic" লিখে দিতে হবে। আর কোন ধরনের পরিবর্তন করা যাবে না। এভাবে পরিবর্তন করে লিঙ্কটিতে প্রবেশ করতে হবে। 

লিংকটিতে প্রবেশ করলেই আপনি লক করা ফেসবুক প্রোফাইলটি দেখতে পাবেন। আপনি যদি সেই লক করা প্রোফাইলের প্রোফাইল পিকচারটি ডাউনলোড করতে চান, সেক্ষেত্রে প্রোফাইল পিকচারের উপরে ট্যাপ করে ধরে রাখুন। ট্যাপ করে ধরে রাখলে কয়েকটি অপশন ওপেন হবে। 

এর মধ্য থেকে "ডাউনলোড পিকচার" অপশনটিতে ক্লিক করতে হবে। "ডাউনলোড পিকচার" অপশনটিতে ক্লিক করলেই সেই পিকচারটি ডাউনলোড হয়ে যাবে। একই পদ্ধতিতে আপনি কভার ফটোটিও ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড করা সেই ইমেজ গুলো আপনার মোবাইলের গ্যালারিতে থাকবে। তাই গ্যালারিতে গিয়ে খুব সহজেই আপনি সদ্য ডাউনলোডকৃত ইমেজগুলো দেখে নিতে পারবেন। 

লক করা প্রোফাইল কিভাবে দেখা যায়

ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে, সেই বিষয় সম্পর্কে ইতিমধ্যেই উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। এখানে লক করা ফেসবুক প্রোফাইল দেখার আরেকটি উপায় সম্পর্কে আলোচনা করা হবে। একটি ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে আপনি লক করা প্রোফাইল পিকচার দেখতে পারবেন। 

সেক্ষেত্রে সর্বপ্রথম আপনাকে যে কোন একটি ব্রাউজার ওপেন করে khalil-shreateh.com এই ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবে। এরপর আপনাকে আপনার ফেসবুক প্রোফাইল ওপেন করতে হবে এবং সেখানে গিয়ে আপনি যেই লক করা প্রোফাইল এর পিকচার দেখতে চাচ্ছেন, সেই ফেসবুক প্রোফাইলটির লিংক কপি করে নিতে হবে। লিংক কিভাবে কপি করতে হয় তা উপরে তুলে ধরা হয়েছে। 
লক করা ফেসবুক প্রোফাইলটির লিংক কপি করার পরে khalil-shreateh.com এই সাইটে একটি বক্স রয়েছে সেখানে পেস্ট করতে হবে। লিংকটি সেখানে পেস্ট করে ব্রাউজ করলেই আপনি খুব সহজেই লক করা প্রোফাইল প্রোফাইলের পিকচার দেখতে পাবেন। 

লক করা প্রোফাইল দেখুন

ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে, সেই বিষয়ে সম্পর্কে উপরে যে পদ্ধতি তুলে ধরা হয়েছে, সেই পদ্ধতির মাধ্যমে আপনি শুধুমাত্র লক করা প্রোফাইলের পিকচার গুলো দেখতে পাবেন। আর আর্টিকেলটির এই অংশে লক করা ফেসবুক প্রোফাইল দেখার যে পদ্ধতি তুলে ধরা হবে, সেই পদ্ধতি অবলম্বন করে লক্ষ্য প্রোফাইলের যাবতীয় তথ্য আপনি দেখতে পাবেন। 

এই পদ্ধতিটি কেমন জটিল্ ও কঠিন কোনো পদ্ধতি নয়। অর্থাৎ আপনি যদি লক করা কোন প্রোফাইলের যাবতীয় তথ্য দেখে নিতে চান, সে ক্ষেত্রে আপনাকে লক করা সেই প্রোফাইলটি আপনার ফ্রেন্ড লিস্টে নিয়ে আসতে হবে। অর্থাৎ তাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে হবে সে যদি ফ্রেন্ড রিকুয়েস্ট একসেপ্ট করে তাহলেই আপনি তার সকল পোস্ট ভিডিও এবং ছবি দেখতে পাবেন। 

উপসংহার

ফেসবুকে লক করা প্রোফাইল দেখবেন যেভাবে, আশা করি তা জানতে পেরেছেন। কেননা ইতোমধ্যেই উপরে লক করা প্রোফাইল পিকচার দেখার তিনটি পদ্ধতি বিস্তারিত হবে উল্লেখ করা হয়েছে। উপরে উল্লেখিত তিনটি পদ্ধতির মধ্য থেকে যেকোনো একটি পদ্ধতি অবলম্বন করে খুব সহজে আপনি লক করা ফেসবুক প্রোফাইলে দেখতে পাবেন। 
লক করা ফেসবুক প্রোফাইল দেখার পরে উল্লেখিত পদ্ধতি গুলো আশা করি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেলটি যদি আপনার কাছে উপকারী মনে হয় তাহলে সকলের সাথে শেয়ার করবেন। কেননা আপনি যদি এই আর্টিকেলটি সকলের সাথে শেয়ার করবেন তাহলে তারাও এই পদ্ধতি অনুসরণ করে ব্লক করা ফেসবুক প্রোফাইল দেখতে পাবে। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url