হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা

অনেকের প্রশ্ন থাকে হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা? যেহেতু অনেক সময় আমরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমাদের বিভিন্ন প্রয়োজন এর ছবি অথবা ভিডিও আদান প্রদান করে থাকি। সাধারণত তাই হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা এ ধরনের প্রশ্ন করে থাকে। যেহেতু ফেসবুক সহজে হ্যাক করা যায় তাই এই প্রশ্নটি সবার মনে থাকে। এই আর্টিকেলে হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা? এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন দেরি না করে ঝটপট হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা? বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক। উক্ত বিষয়টি জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা

হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা?

আমরা যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করি সেগুলোর মধ্যে অন্যতম হলো হোয়াটসঅ্যাপ। ধীরে ধীরে হোয়াটসঅ্যাপ আরো বেশি জনপ্রিয় হয়ে উঠছে। আমাদের মধ্যে অনেকে আসে যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। সাধারণত এক দেশ থেকে অন্য দেশ অথবা এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে ভালোভাবে কথা বলার জন্য হোয়াটসঅ্যাপ খুবই জনপ্রিয় একটি মাধ্যম।

আরো পড়ুনঃ কোন মোবাইলের দাম কত টাকা

আমরা অনেকেই ফেসবুক ব্যবহার করি। কিন্তু অনেক সময় আমাদের এই ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। যারা whatsapp এর মধ্যে বিভিন্ন রকমের ছবি অথবা ভিডিও আদান প্রদান করে সাধারণত তারা হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা? এ ধরনের প্রশ্ন করে থাকে। অনেক সময় হোয়াটসঅ্যাপ হ্যাক হয়ে যাওয়ার কারণে আমাদের বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ ছবি ভাইরাল হয়ে যায়।

যারা সাধারণত হ্যাকিং এর সাথে জড়িত রয়েছে সাধারণত তারা এই ধরনের কার্যক্রম করে থাকে। আপনি যদি চান আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কেউ হ্যাক করতে পারবে না তাহলে আপনাকে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে। হোয়াটসঅ্যাপ হ্যাক করতে আপনার ফোনে যা যা করবেন।

১। আপনি যদি whatsapp অ্যাকাউন্ট হ্যাক করতে চান তাহলে আপনাকে প্রথমে আপনার মোবাইলের প্লেস্টোর থেকে Whats web নামে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে।

২। অ্যাপটি ডাউনলোড করা হয়ে গেলে এরপরে এটি আপনার মোবাইলে ওপেন করতে হবে।

৩। ওপেন হয়ে গেলে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন সেখান থেকে আপনাকে Whats web অপশনের উপর ক্লিক করতে হবে।

৪। এরপরে একটু নিচে স্ক্রল করার পরে আপনি একটি কিউ আর কোড দেখতে পাবেন। এখন আপনার ফোনে আর কিছু করতে হবে না এ কিউআর কোড যেমন আছে তেমনি রেখে দিন। কারণ এটি আপনাকে অন্যান্য whatsapp অ্যাকাউন্ট হ্যাক করতে সাহায্য করবে।

কিভাবে বুঝবেন হোয়াটসঅ্যাপ হ্যাক হয়েছে

যেহেতু হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা? এ সম্পর্কে জানতে পেরেছে সেও তো আমরা বলতে পারি যে whatsapp অ্যাকাউন্ট হ্যাক করা যায়। হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হয়েছে এটি বুঝার জন্য বেশ কিছু উপায় রয়েছে। আপনি কিভাবে বুঝবেন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হয়েছে তার নিচে উল্লেখ করা হলো।

আপনার হোয়াটসঅ্যাপ একটি অন্য ডিভাইসে একটিভ আছে কিনা এটি জানতে আপনাকে whatsapp এর উপরের ডান দিকে থ্রি বাটন রয়েছে সেখানে ক্লিক করতে হবে। এরপরে সেখানে আপনি দেখতে পাবেন linked Devices লেখা আছে এর উপরে ক্লিক করতে হবে।

এই পেজে আপনি অন্য ডিভাইসে দেখতে পাবেন এবং কোন ডিভাইসে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একটিভ রয়েছে তার নাম দেখতে পাবেন। অর্থাৎ আপনার মোবাইল যে মডেলের সাধারণত সেই মডেলের নাম উল্লেখ করা থাকবে এখানে। সাধারণত আপনি এভাবেই আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কিনা অথবা অন্য কোন মোবাইলে একটিভ আছে কিনা এ বিষয়টি জানতে পারবেন।

কিভাবে হোয়াটসঅ্যাপ হ্যাক হওয়া থেকে রক্ষা করবেন

আমরা বেশিরভাগ মানুষ সাধারণত বিভিন্ন ধরনের ছবি আদান-প্রদান করার জন্য whatsapp মাধ্যম ব্যবহার করে থাকি। কারণ অন্যান্য মাধ্যমে ছবি আদান প্রদান করলে অনেক সময় ছবির কোয়ালিটি অনেক কমে যায়। আমরা যদি whatsapp এর মাধ্যমে ছবি আদান প্রদান করি তাহলে ছবির কোয়ালিটি অনেক ভালো থাকে।

আরো পড়ুনঃ ফেসবুক ব্যবহার করার নিয়ম - ফেসবুক ব্যবহারের সুফল কি কি

যেন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হয়ে সেই ছবিগুলো ভাইরাল না হয়ে যায় এদিকে আপনাকে লক্ষ্য রাখতে হবে। এখন কিভাবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হওয়া থেকে রক্ষা করবেন সে বিষয় সম্পর্কে জানব।

১। আপনি যাদের সন্দেহ করেন যে তারা আপনার অ্যাকাউন্ট হ্যাক করতে পারে সাধারণত তাদের ফোনে কোন জিনিস শেয়ার করা থেকে এড়িয়ে চলুন। সম্ভব হলে স্ক্রিন ব্লকের সাহায্যে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট এর উপরে পাসওয়ার্ড দিয়ে রাখুন।

২। অনেক সময় বিভিন্ন ধরনের থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করার জন্য এসএমএস কন্টাক্ট এবং কল পারমিশন চাই সর্বদা এ বিষয়গুলো পারমিশন দেওয়া যাবে না। আর যে কোন অ্যাপ ডাউনলোড করতে হলে অবশ্যই প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে।

৩। আপনার একাউন্ট যেন কেউ সহজে হ্যাক না করতে পারে সেজন্য আপনাকে স্ক্রীন লক রাখতে হবে এবং পাসওয়ার্ড কঠিন রাখতে হবে।

৪। টু স্টেপ দিয়ে আপনার হোয়াটসঅ্যাপ সুরক্ষিত রাখতে পারেন। তাহলে কেউ যদি আপনার একাউন্ট হ্যাক করতে চায় তাহলে আপনার মোবাইলে একটি এসএমএস আসবে।

৫। আপনার ছয় সংখ্যার whatsapp ভেরিফাই কোড কখনোই কারো সাথে শেয়ার করা যাবে না। এতে একাউন্ট হ্যাক হয়ে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে।

হোয়াটসঅ্যাপ হ্যাক করতে আপনার বন্ধুর মোবাইলে যা করবেন

আমরা ইতিমধ্যেই জানতে পেরেছি যে হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা? অনেক সময় আমাদের বিভিন্ন ধরনের ভুলের কারণে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। আপনি যদি আপনার বন্ধুর ফেসবুক একাউন্ট হ্যাক করতে চান তাহলে আপনাকে বেশ কিছু উপায় অবলম্বন করতে হবে। আপনি যদি whatsapp হ্যাক করতে চান তাহলে আপনার বন্ধুর মোবাইলে যে কাজগুলো করতে হবে।

১। আপনি যদি আপনার বন্ধুর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক করতে চান তাহলে প্রথমে আপনাকে তার হোয়াটসঅ্যাপ ওপেন করতে হবে।

২। এরপরের চ্যাট স্ক্রিনের উপরে দেখতে পাবেন তিন ডট রয়েছে এখানে ক্লিক করার পরে কয়েকটি অপশন আসবে এর মধ্যে আপনাকে More অপশন এর উপর ক্লিক করতে হবে।

৩। এরপরে আপনার সামনে বেশ কিছু অপশন আসবে কিন্তু আপনাকে Linked Devices অপশনের উপর ক্লিক করতে হবে।

৪। এরপরে Link a Device এই অপশনটির ওপরে ক্লিক করতে হবে। এখন আপনার সামনে হোয়াটসঅ্যাপ এর একটি স্ক্যান মোড আসবে। আপনাকে আপনার মোবাইলের খোলা কিউআর কোডটি স্ক্যান করতে হবে।

৫। এরপরে সেই কিউআর কোড স্থান করার সাথে সাথে আপনার বন্ধুর মোবাইলের হোয়াটসঅ্যাপ এর মধ্যে থাকা সকল ডাটা আপনার ফোনে Whats web অ্যাপ এ দেখতে পাবেন।

আমাদের শেষ কথাঃ হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে আমরা হোয়াটসঅ্যাপ হ্যাক করা যায় কিনা? কিভাবে বুঝবেন হোয়াটসঅ্যাপ হ্যাক হয়েছে? কিভাবে হোয়াটসঅ্যাপ হ্যাক হওয়া থেকে রক্ষা করবেন? হোয়াটসঅ্যাপ হ্যাক করতে আপনার বন্ধুর মোবাইলে যা করবেন এ বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

আরো পড়ুনঃ কোন মোবাইলের দাম কত টাকা

যদি আপনি উক্ত বিষয়টি না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল থেকে বিস্তারিতভাবে জেনে নিন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এ ধরনের গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url