ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম

ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম আমরা অনেকেই জানিনা। বিশেষ করে যারা নতুন ফেসবুক ব্যবহার করে সাধারণত তারা ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম সম্পর্কে কোন ধারণা রাখেনা। এই আর্টিকেলে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন দেরি না করে ঝটপট ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক। উক্ত বিষয়টি জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম

ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম

যেহেতু ফেসবুক বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম তাই আমাদের মধ্যে বিশেষভাবে মানুষ রয়েছে যারা ফেসবুক ব্যবহার করে থাকে। আমাদের বিভিন্ন রকমের স্মৃতি মনে রাখার জন্য অথবা অন্যদের সাথে শেয়ার করার জন্য আমরা ফেসবুকে ছবি অথবা ভিডিও আপলোড করে থাকি। তার আগে ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম সম্পর্কে জেনে নিতে হবে।

আরো পড়ুনঃ যে ১০টি উপায়ে ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া থেকে রক্ষা করতে পারবেন

ফেসবুক সাধারনত আমাদের নিত্যদিনের সঙ্গী। দিনে ফেসবুক ব্যবহার করি না এরকম মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আমরা বিভিন্ন প্রয়োজনে অথবা সময় কাটানোর জন্য ফেসবুক ব্যবহার করে থাকি। আমাদের মধ্যে অনেকে আছে যারা প্রথমবার ফেসবুক ব্যবহার করছে সাধারণত তারা ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম জানে না।

ফেসবুকে ভিডিও আপলোড করা খুবই সহজ। এর জন্য অবশ্যই আপনাকে আপনার মোবাইলে ফেসবুক অ্যাপ রাখতে হবে এর সাথে আপনাকে অবশ্যই ফেসবুক একাউন্ট খুলতে হবে। আপনি যে ফেসবুক অ্যাকাউন্ট থেকে ভিডিও আপলোড করতে চান সাধারণত সেই একাউন্টে যেতে হবে।

ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়মঃ

১। আপনার ফেসবুক একাউন্টে প্রবেশ করার সাথে সাথে আপনি Whats on your mind এর ডান পাশে এক চিহ্ন দেখতে পাবেন। সাধারণত সে আইকনটির উপর ক্লিক করতে হবে।

২। এ আইকনটির উপরে ক্লিক করলে আপনার মোবাইলের গ্যালারিতে যত সকল ছবি এবং ভিডিও রয়েছে সবগুলো আপনার সামনে চলে আসবে।

৩। এখান থেকে আপনি ছবি সহ আপলোড করতে পারবেন। তো আপনি যে ভিডিওটি আপলোড করতে চান সাধারণত সেই ভিডিওটি এখান থেকে সিলেক্ট করুন।

৪। ভিডিওটি সিলেক্ট করার পরে আপনি যদি ভিডিওটির সম্পর্কে কিছু ক্যাপশন দিতে চান তাহলে Say something এই অপশনটিতে আপনার যে কথাগুলো বলার রয়েছে সেগুলো বলতে পারেন।

৫। আপনি যদি একটা ভিডিওর সাথে আরও ভিডিও এড করতে চান তাহলে Add more অপশনের উপর ক্লিক করে আরো ভিডিও আপলোড করতে পারবেন।

৬। সকল কাজ সম্পন্ন হয়ে গেলে আপনি উপরের ডান পাশে দেখেন Next অপশন রয়েছে এর উপরে ক্লিক করতে হবে। এর উপরে ক্লিক করলে আপনার ভিডিওটি খুব সুন্দর হবে আপলোড হয়ে যাবে।

ফেসবুকে কত মিনিট ভিডিও আপলোড করা যায়

ফেসবুকে কত মিনিট ভিডিও আপলোড করা যায়? এ ধরনের প্রশ্ন অনেকেই করে থাকে। যেহেতু ফেসবুকের কিছু নীতিমালা রয়েছে। ফেসবুক চালানোর জন্য অবশ্যই আমাদেরকে ফেসবুকের সেই নীতিমালা গুলো মেনে চলতে হবে। ফেসবুকে কত মিনিট ভিডিও আপলোড করা যায়? এ সম্পর্কে জেনে আপনি আপনার পছন্দের ভিডিও আপলোড করতে পারবেন।

আপনি ফেসবুকে সর্বোচ্চ ১০ জিবি পর্যন্ত ভিডিও আপলোড করতে পারবেন। তবে কোন ভাবে সেটা ২৪০ মিনিট অথবা ৪ ঘণ্টার বেশি না হয়। আপনি যদি ফেসবুক লাইট দিয়ে ভিডিও আপলোড করার চেষ্টা করেন তাহলে লাইট অ্যাপ ৩০ সেকেন্ড করে ক্রপ করে ভিডিও আপলোড করবে।

আরো পড়ুনঃ নাথিং ফোন price in bangladesh

আপনি যদি সম্পূর্ণ ভিডিও আপলোড করতে চান তাহলে অবশ্যই অরজিনাল ফেসবুক অ্যাপ থেকে আপলোড করতে হবে। আশা করি ফেসবুকে কত মিনিট ভিডিও আপলোড করা যায়? এবং আপনি কিভাবে আপনার ফেসবুক একাউন্টে ভিডিও আপলোড করবেন সে সম্পর্কে একটা ধারণা পেয়েছেন।

ফেসবুকে ১ ঘন্টা ভিডিও আপলোড করা যাবে

আপনি যদি ফেসবুকে ১ ঘন্টা ভিডিও আপলোড করা যাবে এ বিষয় সম্পর্কে জানতে চান তাহলে আপনাকে বলে রাখি ফেসবুকে আপনি সর্বোচ্চ ১০ জিবি পর্যন্ত ভিডিও আপলোড করতে পারবেন। কিন্তু এর থেকে বেশি বড় ভিডিও আপলোড করা সম্ভব নয়। যারা ফেসবুক থেকে ইনকাম করতে চায় সাধারণত তারা ফেসবুকে ১ ঘন্টা ভিডিও আপলোড করা যাবে? এ ধরনের প্রশ্ন করে থাকে।

বর্তমান সময়ে ফেসবুক থেকে টাকা আয় করা খুবই সহজ। এর জন্য আপনাকে অবশ্যই একটি ফেসবুক অ্যাকাউন্ট রাখতে হবে। ফেসবুকে আপনি বিজ্ঞাপন দেখিয়ে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে ফেসবুক একাউন্টে নিয়মিত ভিডিও আপলোড করতে হবে।

আপনার যদি ফেসবুক পেজ থাকে তাহলে সেখানে নিয়মিত ভিডিও আপলোড করে হাই করা সম্ভব। এর জন্য অবশ্যই কিছু নিতে মারা রয়েছে যেমন আপনার পেজে মিনিমাম ১০,০০০ ফলোয়ার থাকতে হবে। ৬০ দিনে আপনাকে ফেসবুকে আপলোড করা ভিডিও যেন ৬ লক্ষ্য মিনিট দেখা হয় এমন রেকর্ড থাকতে হবে।

আপনি যদি ফেসবুকে পেজের মনিটাইজেশন পেতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার পেইজে ৫ তার বেশি ভিডিও রাখতে হবে। আপনাকে মনে রাখতে হবে আপনার আপলোড করা ভিডিও গুলো যেন তিন মিনিটের বেশি হয়। আপনার বয়স ১৮ বছর এর বেশি হতে হবে। এভাবে আপনি ফেসবুকে ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন।

ফেসবুকে ভিডিও সাইজ কত

ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম ইতিমধ্যেই আমরা বিস্তারিত ভাবে উল্লেখ করেছি। যেহেতু ফেসবুক জনপ্রিয় যোগাযোগ মাধ্যম তাই আমরা অনেকেই ফেসবুক ব্যবহার করি। বিশেষ করে ফেসবুকে ভিডিও আপলোড করে বর্তমান সময়ে ইনকাম করা যায়। এর জন্য আপনাকে ফেসবুকে ভিডিও সাইজ কত? এই সম্পর্কে জানতে হবে। ফেসবুকে ভিডিও সাইজ কত? তা জেনে ভিডিও আপলোড করা।

ফেসবুকের কিছু নীতিমালা রয়েছে। ফেসবুক চালানোর জন্য আমাদের অবশ্যই সেই নীতিমালা গুলো সঠিকভাবে মেনে চলতে হবে। যদি আপনি ফেসবুকে ভিডিও আপলোড করতে চান তাহলে আপনাকে অবশ্যই ওকে বিষয়গুলো সম্পর্কে জানতে হবে।

আমাদের শেষ কথাঃ ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম, ফেসবুকে কত মিনিট ভিডিও আপলোড করা যায়, ফেসবুকে ১ ঘন্টা ভিডিও আপলোড করা যাবে, ফেসবুকে ভিডিও সাইজ কত? এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। ফেসবুকে ভিডিও আপলোড করার আগে অবশ্যই উক্ত বিষয়টি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিন।

আরো পড়ুনঃ কিভাবে টিভির সফটওয়্যার আপডেট করবেন

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। যদি আপনি ফেসবুক সম্পর্কে না জেনে থাকেন তাহলে অবশ্যই আপনাকে উক্ত বিষয়টি সম্পর্কে জেনে নিতে হবে। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে অবশ্যই সেই পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন।২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url