একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি

একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি? এ ধরনের প্রশ্ন অনেকেই করে থাকে। বিশেষ করে যারা হোয়াটসঅ্যাপ সম্পর্কে তেমনভাবে ধারণা রাখে না সাধারণত তারা একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি? তা জানতে চাই। এই আর্টিকেলে একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি না? এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন দেরি না করে ঝটপট একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি? এ বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক। উক্ত বিষয়ে জানতে হলে আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি

একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি

প্রিয় বন্ধুরা আমরা অনেকেই whatsapp ব্যবহার করি। পৃথিবীতে যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো whatsapp সাধারণত অনেকেই জানতে চাই একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি? এতদিন পর্যন্ত এক নাম্বার ব্যবহার করে শুধুমাত্র একটা ফোন থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় এটা জানতাম।

আরো পড়ুনঃ কোন মোবাইলের দাম কত টাকা

তবে আপনি যদি একটু বুদ্ধি খাটান তাহলে একাধিক ফোন থেকে একই নাম্বার দিয়ে whatsapp ব্যবহার করতে পারবেন। এর জন্য আপনি যে ফোনে whatsapp ব্যবহার করবেন সেই ফোনে ইন্টারনেট চালু থাকা লাগবে। এটি আপনার সিম কার্ড ছাড়াও চালু থাকতে পারে। একটা নাম্বার দিয়ে আপনি একটা whatsapp একাউন্ট চালু করতে পারবেন।

১। কিন্তু আপনি যদি একটা নাম্বার দিয়ে দুইটি ফোনে whatsapp চালাতে চান তাহলে যেই পদ্ধতি কোন অনুসরণ করবেন সেগুলো হল।

২। দ্বিতীয় ফোনের ওয়েব ব্রাউজার খুলে www.whatsapp.com এই ওয়েবসাইটের মধ্যে যেতে হবে।

৩। মোবাইল ব্রাউজার আপনাকে হোয়াটসঅ্যাপের হোম পেজে নিয়ে যাবে। এবার ব্রাউজার অপশন থেকে আপনাকে রিকুয়েস্ট ডেক্সটপ সাইট বেছে নিতে হবে। এখান থেকেই পেয়ে যাবেন প্রয়োজনীয় কিউআর কোড।

৪। এবার আপনার প্রথম ফোন অর্থাৎ যেখানে whatsapp ইনস্টল করা রয়েছে সেই ফোনের অপশন সেটিং এ গিয়ে হোয়াটসঅ্যাপ ওয়েব সিলেক্ট করতে হবে এবং এখান থেকে আপনি আপনার কোড পেয়ে যাবেন।

৫। এবার আপনি যদি দুটো ফোনের কিউআর কোড স্ক্যান করলেই দ্বিতীয় ফোনও একই নাম্বারে লগইন হয়ে যাবে। এভাবে আপনি দুইটি ফোনে একই নাম্বারে whatsapp ব্যবহার করতে পারবেন।

৬। তবে এক্ষেত্রে একই সময় শুধুমাত্র একটি ফোন থেকে আপনি সক্রিয়ভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। দ্বিতীয় ফোন থেকে ব্যবহার করতে গেলে আপনাকে প্রথম ফোন থেকে লগ আউট করে নিতে হবে।

মোবাইলে একাধিক নাম্বার ব্যবহার করে হোয়াটসঅ্যাপ লগইন করার উপায়

অনেক সময় বিভিন্ন কারণে আমাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট এর প্রয়োজন হয় সাধারণত তখন আমরা একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি না? এই বিষয়টি সম্পর্কে জানতে চাই। যেহেতু একই নাম্বারে দুইটি একাউন্ট করা যাবে না কিন্তু আপনি একই নাম্বারে দুইটি মোবাইলে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে পারবেন।

১। প্রথমে আপনার এন্ড্রয়েড স্মার্টফোনের সেটিং অপশনে যেতে হবে।

২। এরপরে সেটিং অপশন থেকে ডুয়াল অ্যাপ ফিচার খুঁজে তা ওপেন করতে হবে।

৩। একবার এই ফিচার খুঁজে পেলে তা ওপেন করে whatsapp সিলেক্ট করতে হবে। ফেসবুক এবং ইনস্টাগ্রাম এর মত আপনি এই অ্যাপেও এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

৪। Whatsapp সিলেক্ট করার পরে ক্লোনিং এনেবেল করুন। এবার নতুন ভার্সনে নতুন নাম দিয়ে দিন। এর মাধ্যমে আপনি খুব সহজেই দুটি ভাষণ চিনতে পারবেন।

৫। এরপর আপনি যখন আপনার মোবাইলের হোম স্ক্রিনে ফিরে আসবেন তখন দুইটি পৃথক whatsapp আইকন দেখতে পাবেন।

আরো পড়ুনঃ কিভাবে মোবাইলের মাধ্যমে সফটওয়্যার তৈরি করবেন

৬। নতুন তৈরি হোয়াটসঅ্যাপ আইকন ট্যাব করে আপনি নতুন অ্যাকাউন্ট সেটআপ করে নিতে পারেন। দ্বিতীয় নাম্বার ব্যবহার করে এই অ্যাকাউন্ট সেটআপ সম্পন্ন করুন।

৭। সকল প্রক্রিয়া সঠিকভাবে সম্পন্ন হলে আপনি একই ফোনে একই সঙ্গে দুইটি একাউন্ট থেকে whatsapp ব্যবহার করতে পারবেন। আশা করি একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি? বিষয়টি সম্পর্কে জানতে পেরেছেন।

দুইটি ফোনে ব্যবহার করুন একটি whatsapp

আমরা অনেকেই দুইটি মোবাইলে একটি whatsapp ব্যবহার করতে চাই। সাধারণত বিভিন্ন কারণে আমাদের এটি করার প্রয়োজন হয়। তাই অনেকেই দুইটি ফোনে একটি whatsapp কিভাবে ব্যবহার করবে এ বিষয়টি বুঝতে পারে না। আজকের এই আর্টিকেলটি তাদের জন্য বেশি উপকারী হতে চলেছে। আমরা ইতিমধ্যে একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি না? বিষয়টি সম্পর্কে জানতে পেরেছেন।

১। প্রথমে আপনাকে নিজের ফোনে Whatscan Pro অ্যাপ ইন্সটল করে নিতে হবে। আপনার যদি এন্ড্রয়েড মোবাইল থাকে তাহলে আপনি খুব সহজেই গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।

২। ডাউনলোড করার পরে আপনার ফোনে একটি স্টেবল ওয়াই ফাই কানেকশন প্রয়োজন হবে।

৩। এরপরে যে ফোনে আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান সে ফোনে ব্রাউজার থেকে whatsapp ওয়েব ওপেন করতে হবে। এবার আপনার ফোনের ডিসপ্লেতে একটি কিউ আর কোড আসবে।

৪। যে QR কোড আপনার প্রাথমিক ফোনের হোয়াটসঅ্যাপ থেকে স্ক্যান করে নিন। এর ফলে আপনার দ্বিতীয় ফোনে whatsapp লগইন হয়ে যাবে। এই কার্যক্রম গুলো সম্পন্ন করার পরে আপনি খুব সহজেই দুইটি মোবাইলে একটি হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন।

একই নাম্বার দিয়ে দুটি ফোনে হোয়াটসঅ্যাপ চালানোর উপায়

হোয়াটসঅ্যাপ হচ্ছে বর্তমানে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে অন্যতম। পৃথিবীতে ৫ বিলিয়ন মানুষ whatsapp ব্যবহার করে থাকে। এখান থেকে বোঝা যায় যে whatsapp এর জনপ্রিয়তা কত বেশি। আমাদের মধ্যে অনেকেই চ্যাটিং অথবা ভিডিও কলে কথা বলার জন্য whatsapp ব্যবহার করি। সাধারণত অনেক সময় আমরা একই নাম্বার দিয়ে দুইটি ফোনে whatsapp ব্যবহার করি।

আরো পড়ুনঃ যে ১০টি উপায়ে ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া থেকে রক্ষা করতে পারবেন

আপনি যদি একই নাম্বার দিয়ে দুইটি ফোনে whatsapp ব্যবহার করতে চান তাহলে আপনাকে বেশ কিছু পদক্ষেপ অনুসরণ করতে হবে। আপনি যদি এই পদক্ষেপ গুলো সঠিকভাবে অনুসরণ করতে পারেন তাহলে খুব সহজেই আপনি একই নাম্বার দিয়ে দুইটি ফোনে whatsapp চালাতে পারবেন। আমরা ইতিমধ্যেই ওপরে কিভাবে একই নাম্বার দিয়ে আপনি দুইটি মোবাইলে whatsapp চালাবেন তা আলোচনা করেছি।

আমাদের শেষ কথাঃ একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে একটা নাম্বারে দুটো হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কি? মোবাইলে একাধিক নাম্বার ব্যবহার করে হোয়াটসঅ্যাপ লগইন করার উপায়, দুইটি ফোনে ব্যবহার করুন একটি whatsapp, একই নাম্বার দিয়ে দুটি ফোনে হোয়াটসঅ্যাপ চালানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। যেহেতু বিষয়টি গুরুত্বপূর্ণ তাই আপনাদের সকলের উক্ত বিষয়টি সম্পর্কে জেনে রাখা উচিত। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url