হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন

হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? এ বিষয়ে যদি না জেনে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আমাদের মধ্যে অনেকেই হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? এ বিষয়ে জানেন না সাধারণত মাঝেমধ্যেই হোয়াটসঅ্যাপ আপডেট চাই এ সময় হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? এ সম্পর্কে আপনার ধারণা থাকতে হবে।

তাহলে চলুন দেরি না করে ঝটপট হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? এ বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক। ওকে বিষয় জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন

হোয়াটসঅ্যাপ কোন ধরনের অ্যাপ

হোয়াটসঅ্যাপ বা হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যাটফর্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট মেসেজিং এবং ভয়েস-ওভার-আইপি পরিষেবা। এটি মার্কিন কারিগরি সংস্থা মেটা-র মালিকানাধীন। এটি ব্যবহারকারীদের পাঠ্য এবং ভয়েস বার্তা পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে এবং ছবি, নথি, ব্যবহারকারীর অবস্থান এবং অন্যান্য সামগ্রী ভাগ করতে দেয়।

আরো পড়ুনঃ যে ১০টি উপায়ে ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া থেকে রক্ষা করতে পারবেন

হোয়াটসঅ্যাপের ক্লায়েন্ট অ্যাপ্লিকেশন মোবাইল ডিভাইসে চলে এবং কম্পিউটার থেকে অ্যাক্সেস করা যায়। পরিষেবাটিতে সাইন আপ করার জন্য একটি সেলুলার মোবাইল ফোন নম্বর প্রয়োজন। ২০১৮ সালের জানুয়ারিতে, হোয়াটসঅ্যাপ একটি স্বতন্ত্র ব্যবসায়িক অ্যাপ প্রকাশ করেছে যার নাম হোয়াটসঅ্যাপ বিজনেস যা স্ট্যান্ডার্ড হোয়াটসঅ্যাপ ক্লায়েন্টের সাথে যোগাযোগ করতে পারে।

হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন

আপনি যদি আপনার মোবাইলে whatsapp ইনস্টল করতে চান তাহলে আপনার মোবাইলে পর্যাপ্ত পরিমাণ জায়গা থাকতে হবে। ইতিমধ্যেই যদি আপনার মোবাইলে whatsapp ইনস্টল করা থাকে তাহলে অনেক সময় হোয়াটসঅ্যাপের বিভিন্ন ধরনের আপডেট করার জন্য মেসেজ আসে। হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? এ সম্পর্কে আপনাকে জানতে হবে।

আপনি যখন আপনার মোবাইলে নতুন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করবেন তখন আপনাকে whatsapp এর সর্বশেষ ভার্সন ব্যবহার করতে হবে। এটি ব্যবহার করা না হলে রেজিস্ট্রেশন সম্পন্ন হবে না। আপনি খুব সহজেই আপনার ফোনের প্লে স্টোর থেকে আপনার হোয়াটসঅ্যাপ সেটিং আপডেট করতে পারবেন।

আপনি যদি অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে থাকেন তাহলে আপনার মোবাইলে whatsapp সেটিং আপডেট করা খুবই সহজ। এটি করার জন্য আপনাকে প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে আপনার হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার খুঁজে বের করতে হবে সার্চ অপশন থেকে। যদি আপনার হোয়াটসঅ্যাপ আপডেট চেয়ে থাকে তাহলে পাশে আপডেট লেখা থাকবে সেখানে ক্লিক করে আপনি আপডেট করে নিতে পারেন।

এছাড়া আপনি যদি আইফোন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অ্যাপেল অ্যাপ স্টোর থেকে আপনার হোয়াটসঅ্যাপ খুঁজে বের করুন এরপরে আপডেট লেখার পাশে ক্লিক করে আপনার আইফোনে থাকা whatsapp টি আপডেট করে নিন। এভাবে খুব সহজে এবং অর্ঘ্য সময়ের মধ্যে আপনি হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার আপডেট করে নিতে পারবেন। আশা করি হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? বিষয়টি সম্পর্কে জানতে পেরেছেন।

জরুরী হোয়াটসঅ্যাপ সেটিং সমূহ

পৃথিবীতে বর্তমানে যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো হোয়াটসঅ্যাপ। whatsapp ব্যবহার করে আমরা খুব সহজেই পৃথিবীর যে কোন জায়গা থেকে পৃথিবীর অপর যে কোন জায়গায় চ্যাটিং করা সহ ভিডিও কল অডিও কলে কথা বলতে পারি। বর্তমান সময়ে হোয়াটসঅ্যাপ হল ফেসবুকের সাথে সম্পর্কিত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম।

আরো পড়ুনঃ ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম

হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? এ বিষয়ে ইতিমধ্যে আলোচনা করা হয়েছে। whatsapp এর জন্য যে সকল সেটিং জানা প্রয়োজন অবশ্যই আপনাকে এগুলো সম্পর্কে জানতে হবে। নিচে হোয়াটসঅ্যাপ এর জন্য জরুরী সেটিংগুলো বিস্তারিত ভাবে উল্লেখ করা হলো।

  • Status Privacy
  • 2 Step Verification
  • Chat Background Wallpaper
  • Whatsapp auto download
  • Whatsapp Fingerprint Lock
  • Last seen Privacy
  • Chat Backup Setting
  • Read Receipts
  • Profile Photo Privacy

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম

যেহেতু হোয়াটসঅ্যাপ কথা বলা অথবা চ্যাটিং করার জন্য ব্যবহার করি সাধারণত বর্তমান যুগের সকল তরুণ তরুণীদের মোবাইলে এই অ্যাপটি খুঁজে পাওয়া যায়। যারা একটু পুরাতন যুগের মানুষ সাধারণত তারা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানেনা। আপনার যদি whatsapp অ্যাকাউন্ট থাকে তাহলে হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? সে সম্পর্কে জানানো হয়েছে।

যদি আপনি নতুন স্মার্টফোন ব্যবহার করে থাকেন এবং হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে চান তাহলে এটি ডাউনলোড করা খুবই সহজ। ডাউনলোড করার সাথে সাথে আপনি খুব সহজে এবং অল্প সময়ের মধ্যে কিছু নিয়ম-নীতি অনুসরণ করে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন।

১। হোয়াটসঅ্যাপ ইন্সটল করে নিতে হবে।

২। হোয়াটসঅ্যাপে প্রবেশ করুন ও “Agree & Continue” তে ট্যাপ করুন।

৩। আপনার কান্ট্রি কোড সিলেক্ট করুন ও যে নাম্বার ব্যবহার করে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান সেটি লিখুন

৪। এরপর প্রদত্ত মোবাইল নাম্বারের এসএমএসে একটি ৬-ডিজিটের পিন পাবেন

৫। উক্ত পিন নিজ থেকে ভেরিফাই হয়ে যাবে। অটোমেটিক ভেরিফাই না হলে এসএমএস থেকে কোড হোয়াটসঅ্যাপে প্রদান করুন

৬। আগে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকলে ব্যাকাপ রিস্টোর করার অপশন পাবেন। ব্যাকাপ রিস্টোর করতে চাইলে “RESTORE” এ ট্যাপ করুন আর ব্যাকাপ রিস্টোর করতে না চাইলে “Skip” এ ট্যাপ করুন

৭। হোয়াটসঅ্যাপে প্রদর্শনের জন্য নাম প্রদান করুন।

৮। এরপর চাইলে হোয়াটসঅ্যাপ এর প্রোফাইল পিকচার সেট করতে পারেন বা Skip ও করতে পারবেন

আমাদের শেষ কথাঃ হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে হোয়াটসঅ্যাপ কোন ধরনের অ্যাপ? হোয়াটসঅ্যাপ সেটিং কিভাবে আপডেট করবেন? জরুরী হোয়াটসঅ্যাপ সেটিং সমূহ, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। যারা নতুন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে সাধারণত তাদের জন্য এটি জরুরী।

আরো পড়ুনঃ নাথিং ফোন price in bangladesh

আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আপনি যদি whatsapp নতুন ব্যবহার করে থাকেন তাহলে আপনাকে উক্ত বিষয়গুলো সম্পর্কে জেনে নিতে হবে।২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url