কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম হলো হোয়াটসঅ্যাপ। কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? এ ধরনের প্রশ্ন শোনা যায়। বিশেষ করে যারা হোয়াটসঅ্যাপ প্রথমবার ব্যবহার করে সাধারণত তারা কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? জানতে চাই। এই আর্টিকেলে কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? এই প্রশ্নের বিস্তারিত উত্তর জানানো হবে।

তাহলে চলুন দেরি না করে ঝটপট কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? এ প্রশ্নটির উত্তর জেনে নেওয়া যাক। উক্ত বিষয়ে জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব

কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব?

বর্তমান সময়ে হোয়াটসঅ্যাপ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে অন্যতম এবং সেরা। বিশেষ করে এক দেশ থেকে অন্য দেশে কেউ যদি বসবাস করে তাহলে এই দূরত্বে কথা বলার জন্য সাধারণত হোয়াটসঅ্যাপ সব থেকে সেরা মাধ্যম বর্তমান সময়ের। বর্তমান সময়ে বেশিরভাগ মানুষ তাদের চ্যাটিং এবং ভিডিও কল হোয়াটসঅ্যাপ এর মধ্যেই করে থাকে।

আরো পড়ুনঃ হোয়াটসঅ্যাপ ১৫ টি সেরা টিপস সবার জানা উচিত

কিন্তু অনেক মানুষ রয়েছে যারা whatsapp ব্যবহার করতে জানে না সাধারণত কিভাবে whatsapp ডাউনলোড করতে হয় এ বিষয়টিও জানে না। তাই গুগলে গিয়ে কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? এই ধরনের প্রশ্ন করে থাকে। সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ এবং কার্যকরী হতে চলেছে।

আমরা সাধারণত হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার কে সংক্ষেপে whatsapp বলে থাকি। এটি পৃথিবীর মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপ। আপনি এই মেসেঞ্জার অ্যাপ্লিকেশনটি ম্যাসেজিং করার জন্য অপারেটিং সিস্টেম এবং স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ ডাউনলোড করা খুবই সহজ। আপনি যদি ফোনের সম্পর্কে কিছু নাও জেনে থাকেন তবুও খুব সহজেই whatsapp ডাউনলোড করতে পারবেন।

আপনাদের মধ্যে অনেকেই google এ সার্চ করে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে চাই। আপনি যদি কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? জানতে চান তাহলে আমাদের বলা স্টেপ বাই স্টেপ বিষয়গুলোকে ফলো করে খুব সহজেই whatsapp ডাউনলোড করতে পারবেন।

১। প্রথমে আপনাকে আপনার মোবাইলের প্লে স্টোর ওপেন করতে হবে।

২। প্লে স্টোর ওপেন করার পরে ওপরের সার্চ বক্সে whatsapp টাইপ করতে হবে।

৩। সার্চ করার পরে আপনার সামনে হোয়াটসঅ্যাপ এর অ্যাপ্লিকেশনটি চলে আসবে এরপরে পাশে লেখা থাকবে ইন্সটল বাটন।

৪। আপনি যেহেতু whatsapp আপনার মোবাইলে ডাউনলোড করতে চান তাই আপনাকে এক্ষেত্রে ইনস্টল বাটনে ক্লিক করতে হবে।

৫। ইন্সটল বাটনে ক্লিক করার পর একটা নতুন পেজ খুলবে সেখানে accpet এ ক্লিক করুন। ক্লিক করলে ডাউনলোড হয়ে যাবে।

কিভাবে ডেক্সটপে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব

অনেক সময় আমরা যারা ডেক্সটপ ব্যবহার করি সাধারণত তাদের ডেক্সটপে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে হয়। কারণ ডেক্সটপে অতিরিক্ত কাজ থাকার কারণে মোবাইলে হোয়াটসঅ্যাপ মেসেজ দেখার সময় হয়ে ওঠেনা। যেহেতু আজকের এই আর্টিকেলে কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? এ প্রশ্নের উত্তর যা আছে তাই কিভাবে ডেক্সটপে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব সে সম্পর্কে জানব।

১। ডেক্সটপে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে whatsapp এর অফিসার ওয়েবসাইটে যেতে হবে এবং আপনি সেখানে গিয়ে আপনার ডিভাইস অনুযায়ী ডাউনলোড করে নিতে পারেন।

২। এরপরে আপনি আপনার ডেক্সটপের যে স্থানে whatsapp ডাউনলোড ফাইলটি রাখতে চান সাধারণত সেটি নির্বাচন করতে হবে।

আরো পড়ুনঃ হোয়াটসঅ্যাপ ব্যবহারের নিয়ম - হোয়াটসঅ্যাপ খোলা এবং চালানোর নিয়ম

৩। এরপরে আপনাকে ফাইলটি রান করাতে হবে এবং ওপেন করলে আপনার সামনে একটি QR কোডের একটি পেজ আসবে।

৪। সাধারণত এরপরে আপনার মোবাইলে লগইন করা whatsapp এর "whatsapp web" ক্লিক করে QR কোড স্ক্যান করে নিতে হবে।

৫। এরপর আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। এর কিছুক্ষণ পরে আপনি আপনার মোবাইলে লগইন করা whatsapp ল্যাপটপেও ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ সফটওয়্যার ডাউনলোড করতে কত টাকা লাগে

সাধারণত যারা হোয়াটসঅ্যাপ সম্পর্কে জানেনা এবং প্রথমবারের মতো whatsapp ব্যবহার করে কিংবা ডাউনলোড করে সাধারণত তারা মনে করে থাকে whatsapp ডাউনলোড করার জন্য টাকা কেটে থাকে। তাদের সুবিধার্থে বলে রাখি যে হোয়াটসঅ্যাপ সফটওয়্যার ডাউনলোড করতে কোন ধরনের টাকা লাগেনা। আমরা ইতিমধ্যেই কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? এ বিষয়ে সম্পর্কে জেনেছি।

আপনি যদি আপনার মোবাইলে whatsapp ডাউনলোড করতে চান তাহলে আপনি এটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। যদি আপনার মোবাইলে মেগাবাইট থেকে থাকে তাহলে আপনি কোন রকম টাকা ছাড়াই শুধুমাত্র এমবি দিয়ে আপনার মোবাইলে অথবা ডেস্কটপে whatsapp ডাউনলোড করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম

যারা প্রথমবারের মতো whatsapp ব্যবহার করে সাধারণত তারা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানেনা। যেহেতু হোয়াটসঅ্যাপ একই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম সেহেতু আমাদের সকলের সুবিধার্থে whatsapp অ্যাকাউন্ট রাখা উচিত। ইতিমধ্যেই কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? এ প্রশ্নের উত্তর জানানো হয়েছে এখন whatsapp ডাউনলোড করার পরে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে হবে।

১। Whatsapp এপ্লিকেশন ইন্সটল কমপ্লিট করার পরে ওপেন এ ক্লিক করতে হবে। এরপরে whatsapp এর নীতিমালা ও তাদের সার্ভিস গুলো সামনে আসবে এখানে আপনাকে আপনার সম্মতি চাইবে আপনাকে Agree and condinue এর উপরে ক্লিক করতে হবে।

২। "Agree" ক্লিক করার পরে আপনাকে আপনার দেশ নির্বাচন করতে হবে। আপনি বর্তমান সময়ে যে দেশে বসবাস করছেন সাধারণত সেই দেশ নির্বাচন করুন। এরপরে আপনার মোবাইল নাম্বার দিয়ে নেক্সট বাটনের উপর ক্লিক করতে হবে।

আরো পড়ুনঃ ফেসবুক ব্যবহার করার নিয়ম - ফেসবুক ব্যবহারের সুফল কি কি

৩। তারপরে একটা নিউ পেজ খুলবে সেখানে মোবাইল নাম্বার ভেরিফাই করতে হবে। ফোন নাম্বার ভেরিফাই করার জন্য আপনার ফোনে সংখ্যার একটি কোড আসবে সেই কোডটিকে বক্সে দিয়ে ভেরিফাই করতে হবে।

৪। এর পরে আপনার সামনে আরো একটি নতুন পেজ আসবে। এই পেজে আপনাকে আপনার নাম দিতে হবে এর মধ্য দিয়ে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা হয়ে যাবে।

আমাদের শেষ কথাঃ কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? কিভাবে ডেক্সটপে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব? হোয়াটসঅ্যাপ সফটওয়্যার ডাউনলোড করতে কত টাকা লাগে? হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনারা যারা whatsapp ডাউনলোড করতে জানেন না তারা আজকের এই আর্টিকেল পড়ে খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি।২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url