ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম

ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার পদ্ধতি সম্পর্কে যদি আপনি বিস্তারিত তথ্য জেনে রাখেন তাহলে, আপনার হাতে থাকে স্মার্টফোনটি দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার পদ্ধতি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। আসুন দেখে নেই, ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার পদ্ধতি।

পেজ সূচিপত্র: ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম

ভূমিকা 

অনলাইন থেকে টাকা ইনকাম করার যে সকল সহজ পদ্ধতি রয়েছে, তার মধ্যে অন্যতম একটি হলো ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম। ফেসবুকে লাইক কমেন্ট কিংবা শেয়ার করার মাধ্যমে খুব সহজেই আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

তবে মনে রাখবেন, কিছু কিছু অসৎ ব্যক্তি ফেসবুকের মাধ্যমে ইনকাম করার কথা বলে আপনার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতে পারে। তাই অবশ্যই আপনাকে সাবধান থাকতে হবে এবং কোন ধরনের টাকা-পয়সার লেনদেন করা যাবে না। 

ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার যে সকল পদ্ধতি রয়েছে, সেই পদ্ধতি গুলোর কোনটিতেই কাজ পাওয়ার জন্য পেমেন্ট করার কোন পদ্ধতি নেই। বরং আপনি কাজ করবেন এরপরে সেই সাইট থেকে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে কাজ করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে সাবধান থাকতে হবে। তা না হলে আপনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন। 

ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম

কিছু কিছু মাইক্রো জবস সাইট রয়েছে, যেই সাইটগুলোতে ফেসবুকে লাইক করার প্রচুর কাজ থাকে।সেই কাজগুলো সম্পন্ন করার মাধ্যমে খুব সহজেই আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। মাইক্রোসাইটগুলোতে কাজ করার পদ্ধতি হলো: বায়ার আপনাকে নির্দিষ্ট পেজ বা পোস্ট দিবে যেই পেজ বা পোস্টটি আপনাকে লাইক করতে হবে।

লাইক করার পরে এর প্রমাণ সাবমিট করতে হবে। এরপরে বায়ার সেই কাজকে যাচাই-বাছাই করবে। যদি আপনি প্রকৃতপক্ষেই কাজটি সঠিকভাবে করে থাকেন সেক্ষেত্রে বায়ার আপনাকে কিছু টাকা পেমেন্ট করবে। তবে ফেসবুক লাইকের কাজগুলোতে তেমন টাকা পেমেন্ট করা হয় না। সাধারণত ২ থেকে ৩ সেন্ট দেওয়া হয়। 
যাইহোক এভাবে দিনে প্রচুর কাজ করার মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। একটি ফেসবুক লাইকে যদি আপনি ৩ সেন্ট পান, এভাবে যদি আপনি দিনে ৩০০ কাজ করেন সেক্ষেত্রে আপনি ৩*৩০০= ৯০০ সেন্ট অর্থাৎ ৯ ডলার আয় করতে পারবেন। এভাবে খুব সহজেই ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করা যায়। 

যাই হোক নিচে কয়েকটি সাইটের ব্যাপারে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে যে এই সাইটগুলোর মাধ্যমে ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করা যায়। তো দেরি না করে আসুন দেখে নেয়া যাক, ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার উপায়। 

  • মাইক্রো ওয়ার্কার্স: যতগুলো মাইক্রো জবস সাইট রয়েছে, তার মধ্য থেকে সর্বাধিক জনপ্রিয় ও অথেন্টিক সাইট হলো: মাইক্রো ওয়ার্কার্স। এই সাইটটিতে বিভিন্ন ধরনের ছোট ছোট কাজ দেওয়া হয়। এই কাজগুলোর মধ্যে প্রচুর পরিমাণে ফেসবুকে লাইক কমেন্ট এবং শেয়ার এর কাজ থাকে। সেই কাজগুলো করার মাধ্যমে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। তাই চাইলে আপনি মাইক্রো ওয়ার্কার্স এই সাইটটিতে কাজ করতে পারেন। 
  • রেপিড ওয়ার্কার্স: আরেকটি জনপ্রিয় মাইক্রো জব সাইট হলো রেপিড ওয়ার্কার্স। এই সাইটটির মাধ্যমেও ফেসবুকে লাইক কমেন্ট কিংবা শেয়ার করার মাধ্যমে টাকা ইনকাম করা যায়। মাইক্রো ওয়ার্কার্স এর মত এই সাইটটিতেও প্রচুর পরিমাণে ফেসবুকের লাইক, কমেন্ট এবং শেয়ারের কাজ পাওয়া যায়। 
  • স্প্রাউট গিগস: ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার আরেকটি ভালো মানের সাইট হলো স্প্রাউট গিগস। এই সাইটটিতেও অন্যান্য মাইক্রো জবসের পাশাপাশি ফেসবুকে লাইক কমেন্ট এর কাজ পাওয়া যায়। সে কাজগুলো সফলভাবে সম্পন্ন করে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন।
  • ক্লিক ওয়ার্কার্স: উপরে যে সকল মাইক্রো জবস রিলেটেড সাইজের কথা তুলে ধরা হয়েছে, সেই সাইটগুলোর মাধ্যমে যদি আপনি কাজ না করতে চান, সেক্ষেত্রে আপনার জন্য এর বিকল্প হতে পারে ক্লিক ওয়ার্কার্স। এই সাইটটিতেও ফেসবুকে লাইক কমেন্ট এবং শেয়ার এর কাজ পাওয়া যায়। এবং এই সাইটটিতে অন্যান্য সাইটের চেয়ে অনেক বেশি মূল্য পাওয়া যায়। তাই অনেকেই ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার জন্য এই সাইটটি বেছে নিয়ে থাকেন। 
  • ক্রাউড টেপ: ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম অন্যতম আরেকটি সাইট হলো ক্রাউড টেপ। সাইন আপ করে ফেসবুকে লাইক, কমেন্ট এবং শেয়ার এর মত ছোট ছোট কাজ করে খুব সহজেই আপনি এই সাইটের মাধ্যমে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। তাই চাইলে আপনি ক্রাউড টেপ সাইটটিতে মাইক্রো জবসের কাজগুলো করতে পারেন। 

লাইক দিয়ে কীভাবে ফেসবুক থেকে আয় করবেন

লাইক দিয়ে কীভাবে ফেসবুক থেকে আয় করবেন সেই বিষয় সম্পর্কে উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। তাই আপনি যদি উপরে উল্লেখিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়ে থাকেন তাহলে, লাইক দিয়ে কীভাবে ফেসবুক থেকে আয় করা যায় তা জানতে পেরেছেন। 

আপনি যদি উপরে উল্লেখিত ইন্সট্রাকশন গুলো যথাযথভাবে ফলো করেন তাহলে খুব সহজেই ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। কাজ করার পূর্ব, উপরে যে সকল সাইটের ব্যাপারে তথ্য তুলে ধরা হয়েছে সেই সাইটগুলো সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন।

ফেসবুকে লাইক দিলে কি টাকা দেওয়া যায়

মনে রাখবেন, লাইক কমেন্ট কিংবা শেয়ার করার কারণে ফেসবুক কর্তৃপক্ষ কিন্তু আপনাকে কোন ধরনের পেমেন্ট করবে না। বা আপনার পোস্টে যত মানুষ এই লাইক করুক না কেন বা কমেন্ট করুক না কেন, এতে করে ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে কোন ধরনের টাকা পয়সা দিবে না। 

কেননা লাইক বা কমেন্টের কারণে ফেসবুকের কোন ধরনের আর্নিং হয় না। তো এখন প্রশ্ন হলো: তাহলে কিভাবে ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করা যায়? বা যাদের ফেসবুক পেজে কিংবা পোস্টে লাইক দেওয়া হয় তারা টাকা প্রদান করে কেন?
যারা এই ধরনের মাইক্রোটাস্ক গুলো করতে দেয়, তাদের বিভিন্ন উদ্দেশ্যে থাকে। যেমন কেউ কেউ শুধুমাত্র নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমের রিচ বাড়ানোর জন্য বা লাইক, কমেন্ট বৃদ্ধি করার জন্য এ ধরনের কাজ দিয়ে থাকে। কেননা এই ধরনের কাজ দিতে তাদের তেমন কোন টাকা পয়সা খরচ করতে হয় না। 

একটি লাইক কিংবা কমেন্টের জন্য তারা সর্বোচ্চ ৩-৫ সেন্ট প্রদান করে থাকে। তো যারা ডলার নিয়ে কারবার করে বা যাদের নিজস্ব কারেন্সি ডলার তাদের কাছে ৩-৫ সেন্ট একেবারেই নগণ্য। তাই শখের বসে অনেকে এই ধরনের কাজ দিয়ে থাকে। 

ফেসবুকে পণ্যের বিজ্ঞাপনে যদি অধিক পরিমাণে লাইক কমেন্ট এবং শেয়ার থাকে সেক্ষেত্রে অনেকেই সেই পণ্যটিকে অথেন্টিক মনে করে। আর তাই পণ্যের অথেন্টিসিটি বাড়াতে অনেকেই নিজের পণ্যের ফেসবুক বিজ্ঞাপনের পোস্টে লাইক কমেন্ট এবং শেয়ার বাড়াতে যান। 

এছাড়াও আরও বিভিন্ন উদ্দেশ্যে এই ধরনের লাইক, কমেন্ট কিংবা শেয়ার করার কাজ দিয়ে থাকে। আর এই কাজগুলো করার মাধ্যমে আপনি খুব সহজে কোন ধরনের স্কিল ছাড়াই, শুধুমাত্র একটি ফেসবুক একাউন্টের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

শেষ কথা

ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করার কার্যকর পদ্ধতি সমূহ সম্পর্কে উপরে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। আশা করি উপরে উল্লেখিত তথ্য গুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই অনলাইন এর মাধ্যমে ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। 

তথ্যবহুল ও গুরুত্বপূর্ণ এই আর্টিকেলটি আশা করি আপনার কাছে অনেক ভালো লেগেছে। যদি এই আর্টিকেলটি আপনার কাছে উপকারী মনে হয় তাহলে সকলের সাথে শেয়ার করবেন। আপনি যদি এই আর্টিকেলটি অন্যদের সাথে শেয়ার করেন, তাহলে তারা অনলাইন থেকে ইনকাম করার পদ্ধতি সম্পর্কে জানতে পারবে। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url